1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ডিপিএল : অলিখিত ফাইনালে আবাহনীর প্রতিপক্ষ শেখ জামাল

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩
  • ৮৫ বার পঠিত

 

ডেস্ক রিপোট:চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) সুপার লিগ শুরুর আগে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। কিন্তু সুপার লিগের প্রথম ম্যাচে পরাজয়ে আবাহনীর কাছে শীর্ষস্থান হারায় নুরুল হাসান সোহানের দল। তবে আসরের শেষ ম্যাচে মাঠে নামার আগে সুখবর পেয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বুধবার (১০ মে) বিকেএসপিতে ডিপিএলের ১৫তম রাউন্ডের ম্যাচে দুই ওপেনার নাঈম শেখ ও এনামুল হক বিজয়ের ধারাবাহিক ব্যাটিংয়ের পরও ২৪৬ রানে অলআউট হয় আবাহনী। নাঈম শেখ ৬১ রান, এনামুল বিজয় ৪৩ ও মাহমুদুল হাসান জয়ের ব্যাটে আসে ৪৮ রান। গাজী গ্রুপের হয়ে টিপু সুলতান নেন ৪ উইকেট।

জবাবে রান তাড়ায় গাজী গ্রুপের দুই ওপেনার দ্রুতই প্যাভিলিয়নের পথ ধরেন। পরে ফরহাদ হোসেন ২৩ ও মেহেরব হাসান ৫২ রান করে ফিরলেও গালিব ৮৫ রানে দলকে এগিয়ে নিচ্ছিলেন। তবে দলের সংগ্রহ ৪ উইকেটে ২১৫ রান থাকাকালীন হানা দেয় বৃষ্টি। পরে বৃষ্টি আইনে জয় পায় গাজী গ্রুপ।

দিনের অন্য ম্যাচে ফতুল্লায় ব্যাট হাতে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ওপেনার সৈকত আলীর সেঞ্চুরি এবং নুরুল হাসান সোহান, রবিউল ইসলাম রবি, জিয়াউর রহমান ও পারভেজ রসুলের তাণ্ডবে ৫ উইকেটে ৩৫০ রান তোলে শেখ জামাল।

এরপর বড় লক্ষ্যে পারভেজ হোসেন ইমনের হাফ সেঞ্চুরি ও ইরফান শুক্কুররের সেঞ্চুরির পরও জয়ের বন্দরে পৌঁছাতে পারেনি লিজেন্ডস অব রূপগঞ্জ। ৭ উইকেটে ২৫৫ রান তোলে তারা। তাতে ৫৯ রানের জয় পায় রূপগঞ্জ।

ফলে চলতি আসরে পয়েন্ট তালিকায় আবাহনী ও শেখ জামালের সংগ্রহ সমান ২৬ পয়েন্ট। দুই দলের পয়েন্ট সমান হলেও নেট রান রেটে পিছিয়ে দুইয়েই আছে শেখ জামাল। আবার ডিপিএলের ১৬ ও শেষ রাউন্ডের ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই দল। ফলে ম্যাচটি রূপ নিয়েছে শিরোপা নির্ধারণী অলিখিত ফাইনালে।

আগামী শনিবার (১৩ মে) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আবাহনী ও শেখ জামাল মুখোমুখি হবে। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯ টায়। এই ম্যাচের জয়ী দল মাতবে শিরোপা উৎসবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..